বিয়েটা ডট কম কতটুকু বিশ্বাসযোগ্য?

বিয়েটা হল অনলাইনে পাত্র বা পাত্রী খুঁজবার একটি বাংলাদেশী বিশ্বস্ত ওয়েবসাইট। বিয়েটা ডট কম ২০১৪ সালে সৃষ্টি হয়েছিল মানুষের কল্যাণের জন্য। মানুষ যাতে বিশ্বস্ত একটি প্ল্যাটফর্ম পায় যেখানে সহজে নিজেদের পছন্দমতো পাত্র/পাত্রী খুঁজে পায়। মানুষ যেন বিভ্রান্ত না হয়, তারা যেন সাধ্যের মধ্যে অল্প খরচে জীবন সঙ্গী খুঁজে পায় এটাই ছিল উদ্দেশ্য।

  • বিয়েটার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল পাত্র-পাত্রী ও তাদের পরিবারের পছন্দ। তাদের ভালো লাগার উপর ভিত্তি করে বিয়েটার নিজস্ব এলগোরিদমের মাধ্যমে ম্যাচিং করানো হয়। পরবর্তীতে পাত্র-পাত্রী ম্যাচিং এর নানান দিক দেখে সিদ্ধান্ত নিতে পারেন।
  • পাত্র-পাত্রী নিজে বায়োডাটা তৈরি করতে পারেন। আবার তাদের বাবা, মা, ভাই ও বোন বায়োডাটা তৈরি করে দিতে পারেন।
  • ম্যাচিং এর পাশাপাশি জোর দেয়া হয় প্রাইভেসিতে। প্রথমে পাত্র-পাত্রী তাদের পছন্দের মানুষের কিছু প্রাথমিক তথ্য দেখতে পারেন। পরবর্তীতে তার অনুমতি সাপেক্ষে ছবিসহ পুরো বায়োডাটা দেখতে পারেন।

 

রেজিস্ট্রেশন করে লগইন করলেই  পছন্দ অনুযায়ী পাত্র/পাত্রীদের প্রোফাইল দেখতে পারবেন। তারপর কাউকে পছন্দ হলে প্ল্যান কিনে অনুরোধ পাঠাতে পারবেন। এরপরে ঐ পাত্র/পাত্রী অনুরোধ গ্রহণ করলেই পাওয়া যাবে যোগাযোগের নাম্বার ও ঠিকানা। যোগাযোগের তথ্য পেলেই যোগাযোগ শুরু। উভয়ের পছন্দ হলেই বিয়ে। বিষয়টা খুব সহজ। এই প্রসেস এর মধ্যে কেউ আপনার সিদ্ধান্তে বাঁধা বা চাপ দিবে না অর্থাৎ সিদ্ধান্ত নেওয়ার জন্য আপনি স্বাধীন। আপনার অনুমতি ছাড়া কেওআপনার বায়োডাটা দেখতে পারবেনা। আপনার বায়োডাটা অথবা মোবাইল নাম্বার সব কিছু দেখার জন্য পাত্র-পাত্রীকে আগে আপনাকে অনুরোধ প্রেরণ করতে হবে।  আপনি তার অনুরোধ গ্রহন করলে সে আপনার বায়োডাটা অথবা মোবাইল নাম্বার সবকিছু দেখতে পারবে। আমরা আমাদের ওয়েবসাইটে আমাদের ইউজারের সর্বোচ্চ নিরাপত্তা বজায় রাখি।

বিয়েটা ডট কমে রেজিস্ট্রেশন এর জন্য একটি ভ্যালিড ই-মেইল আইডি ও মোবাইল নাম্বার দরকার। তাহলেই যে কেউ যেকোনো জায়গা থেকে রেজিস্ট্রেশন করতে পারবেন। তারপরে খুব সহজে প্ল্যান কিনে অনুরোধ পাঠাতে পারবেন। প্ল্যান ক্রেডিট কার্ড অথবা বিকাশের মাধ্যমে কিনা যায়।

সিলভার প্ল্যান ২ মাসের মেয়াদ, ২০০০ টাকা এবং ২৫ জনের সাথে যোগাযোগের সুযোগ। তবে প্রথম অনুরোধ মানে পছন্দের পাত্র/পাত্রীর বায়োডাটা দেখার অনুরোধ ইচ্ছেমতো পাঠানো যাবে। এরপরে গোল্ড প্ল্যান ৬ মাসের মেয়াদ, ৬০ জনের সাথে যোগাযোগের ব্যবস্থা, ৪৯৯৫ টাকা, প্ল্যাটিনাম প্ল্যান ৭৯৯৫ টাকা, ৯ মাস মেয়াদ, ১০০ জনের সাথে যোগাযোগের সুযোগ।

প্রতিদিন বিয়েটার একটি টিম প্রোফাইল ভেরিফাই করে আপডেট করে দেন। তাদের সাথে কথা বলেন, যে-সব প্রোফাইল বিয়েটার নিয়ম অনুযায়ী আপডেট এর উপযুক্ত থাকেনা সেগুলো বন্ধ করে দেওয়া হয়। এছাড়া কারো নামে অভিযোগ আসলে যাচাই এর মাধ্যমে তার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। বিয়েটাতে রয়েছে হেল্পলাইন টিম। যেকোনো সময় কল করে কথা বলতে পারবেন। হোয়াটস এপের মাধ্যমে দ্রুত সেবা ও সহযোগিতা করা হয়। 

বিয়েটার পাত্র/পাত্রীদের বর্তমান অবস্থা- 

মোট ইউজার- ১০৯৩৬০ জন। যার মধ্যে পাত্র ৭৭৬৭৮ জন এবং পাত্রী ৩১৬৮২ জন। পাত্র অ্যাক্টিভ আছেন-২৬৫৯৬ জন এবং পাত্রী অ্যাক্টিভ আছেন ৭৮০৩ জন। বর্তমানে মোট অ্যাক্টিভ আছেন- ৩৪৩৯৯ জন।

আমাদের প্রোফাইল গুলোর মধ্যে অবিবাহিত পাত্রদের অ্যাক্টিভ প্রোফাইল -২০২৭৪ জন এবং অবিবাহিত পাত্রীদের অ্যাকটিভ প্রোফাইল- ৩৯৩৪ জন।তালাকপ্রাপ্ত পাত্র ২২২২ জন এবং তালাকপ্রাপ্ত পাত্রী ৯০৪ জন। বিধবা পাত্রী- ১০৪ জন, বিপত্নীক পাত্র- ৩৯৪ জন। মাছনা করতে চান এরকম পাত্র ৮৬৬ জন।

প্রতিদিন নতুন রেজিস্ট্রেশনকারীদের সংখ্যা গড়ে – ৩০-৪০ জন, যার মধ্যে পাত্র ২০-২৫ এবং পাত্রী ১০-১৫ জন।

প্রবাসী পাত্র- পাত্রী সংখ্যাঃ

বাংলাদেশের বাইরে থেকে প্রায় ৭০ টি দেশ থেকে রেজিস্ট্রেশন করেছেন। যার মধ্যে বর্তমানে ইউকে থেকে অ্যাক্টিভ প্রোফাইল ৬০ জন, ইউএসএ থেকে ৮৭ জন, জার্মানি থেকে ৪৩ জন, কানাডা থেকে ৪৬ জন, জাপান থেকে ২২ জন, সুইডেন থেকে ১৬ জন, অস্ট্রেলিয়া থেকে ৬৪ জন, স্পেন থেকে জন, নরওয়ে থেকে জন, মিশর থেকে জন, দুবাই থেকে ২২৩ জন, সৌদি আরব থেকে ৪১৮ জন, কাতার থেকে ১৯৫ জন, মালেশিয়া থেকে ৩১৪ জন, সিঙ্গাপুর থেকে ৯৭ জন- এভাবে প্রায় ৭০ টি দেশের এক্টিভ প্রোফাইল বর্তমানে আমাদের কাছে আছে। 

বিয়েটার বিয়ের সাকসেস পরিমাণ কত?

আমাদের অনেকে জিজ্ঞাসা করে আপনাদের মাধ্যমে বিয়ে হয়েছে এমন পাত্র- পাত্রীর সংখ্যা কত জন? আমাদের ওয়েবসাইটের ফিডব্যাক অনুযায়ী শুরু থেকে আজকে পযর্ন্ত বিয়ের সংখ্যা ১৩৪২ জন। এছাড়া আর অনেক বিয়ে হয়েছে যা আমাদের ফিডব্যাকে নাই। কিন্তু আমাদের পাত্রপাত্রীর পক্ষ থেকে জানানো হয়েছে। 

আমরা চাই আপনার বিয়ের পথকে সহজ করে দিতে। আপনারা বিয়ে করুন, ভাল থাকুন। 

 

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.