বিয়ে দেরিতে হওয়ার কারণ কি?

বিয়ে দেরিতে হওয়ার কারণ বিয়েটাতে অনেকেই রেজিস্ট্রেশন করেন খুব আগ্রহ নিয়ে। এরপরে মাসের পর মাস চলে যায় তাদের আর কোনো সাড়া পাওয়া যায় না। অনেকেই আমাদেরকে ফোন দিয়ে জিজ্ঞাসা করেন যে, কি খবর, আমার বিয়ের কি হল। আমরা অবাক হয়ে জিজ্ঞাসা করি, কার বিয়ের খবর জানতে চাচ্ছেন। তারা বলেন, এতদিন ধরে রেজিস্ট্রেশন করে রেখেছি, এখনও কোন খবর পেলাম না, আপনাদের সাইট ভাল না।

রেজিস্ট্রেশন করে রেখেছেন, এখন ভাবছেন বিয়েটা ডটকম থেকে আপনাকে কল করে বলবে যে, অমুক দিন আপনার বিয়ে!,আপনি শেরওয়ানি পরে রেডি থাকবেন, এটাই কি হওয়া উচিত বলে আপনাদের মনে হয়? আপনি ভেবেছেন আপনার মতন যোগ্য আর কেউ নেই, সবাই আপনাকে নিয়ে স্বপ্ন দেখছে? 

কিন্তু বিষয়টা এমন না, বিয়ে কোন জিনিস পত্র কেনার মতন ব্যাপার নয়। বিয়ের জন্য প্রচুর দোয়া, চেষ্টা, অর্থ বিনিয়োগ আপনাকে করতে হবে। রেজিস্ট্রেশন করেই পেইড ইউজার হতে হবে। পেইড ইইজার হয়েই যাদেরকে পছন্দ তাদেরকে প্রস্তাব পাঠাতে হবে, বিয়েটা ডটকমের হেল্পলাইন থেকে হেল্প নিতে হবে। সময় দিতে হবে আপনাকে। বিয়ে আপনার, জীবনটা আপনার, চেষ্টাও আপনার হতে হবে। মাত্র ৫/ ১০ হাজার টাকা নিজের জন্য বিনিয়োগ করতে পারছেন না, ভাবছেন এমনিতেই হয়ে যাবে।

ফ্রিতে পাওয়া জিনিস কোথাও ভাল হয় শুনেছেন?

পুরানো একটি ছোট শিক্ষণীয় গল্প শুনাই আপনাদেরকে-

“বরই গাছের নিচে বসে বসে একজন অলস লোক বরই খাবে ভাবছে, কিন্তু গাছে উঠে কাটার আঘাত খেতে চাইছে না। গাছের নিচে শুয়ে শুয়ে আরাম করছে আর ভাবছে গাছের উপর থেকে খুব সরস টাইপের কিছু বরই মুখ বরাবর পরবে, আর সে হা করে শুধু গিলবে। এভাবে বরই খাওয়া যাবে তবে সরস, সুস্বাদু বরই নয়। যেটা বরং পচে গেছে সেটাই নিচে পড়বে, তবে এই পচা বরইও মুখ বরাবর পড়বে কিনা কে জানে? মুখ বরাবর পড়লে পড়তেও পারে, কিন্তু পচাটাই পড়বে এটাই সত্য।”

তাই সচেতন হন, নিজের জন্য সময় ও অর্থ বিনিয়োগ করুন, জীবনটা আপনার, আপনাকেই সাজাতে হবে। 

কাজ হলেই পেমেন্ট করবো, বিয়ের আগে কীসের টাকা- এসব কথা অনেকেই বলেন। আমাদের বিয়েটা ডট কমে বিয়ের পরে কোন টাকা পয়সা দিতে হয় না। আমরা যে পেমেন্ট নেই সেটা হল কিছু তথ্যের জন্য। যেমন ফ্রিতেই রেজিস্টেরশন করতে পারবেন। রেজিস্ট্রেশন করার পরে আপনি যে-রকম বয়স, পেশা, পড়াশুনা বা যে এলাকার পাত্র বা পাত্রী খুঁজছেন যদি আমাদের সাইটে সেই রকম তথ্য পান তাহলেই আপনি পেমেন্ট করবেন। পছন্দমতো না পেলে পেমেন্ট করবেন না, আমাদের এডমিন জানাবেন। এরপরে আপনি পেমেন্ট করে যাদেরকে পছন্দ হবে তাদেরকে অনুরোধ বা প্রস্তাব পাঠাবেন। অপর পক্ষ আপনার প্রোফাইল দেখে পছন্দ হলে তারা আপনার অনুরোধ গ্রহণ করবেন। অনুরোধ গ্রহণ করলেই তাদের নাম্বার পাবেন। এরপরে উভয় পক্ষ কথা বলবেন। উভয় পক্ষের পছন্দ হলেই বিয়ে হবে না হলে বিয়ে দেরিতে হওয়ার কারণ কি?

এই উভয় পক্ষের পছন্দ হতে আসলে সময় লাগে আবার কারো জন্য লাগেনা। তাড়াতাড়ি বিয়ে হয়ে যায়। উভয় পক্ষের পছন্দ না হলে বিয়ে হয় না, তখন অপেক্ষা করতে হয় – এই অপেক্ষা আপনার জন্য বিয়েটার মতন সাইট কীভাবে করবে। একে-অপরকে পছন্দ করা বা না করা বিয়েটা ডট কমের হাতে নয় অর্থাৎ এরকম না যে, আমরা বলে দিলেই তারা রাজি হয়ে যাবে। এইজন্য বিয়ের পরে আমরা কোণ পেমেন্ট নেই না। আমরা আপনাকে বিয়ের আগেই যে-সব তথ্য, সহযোগিতা, রেজিস্ট্রেশন করার সুযোগ দিলাম এর জন্য পেমেন্ট নেই। আমাদের থেকে তথ্য ও সহযোগিতা নিয়ে বিয়ে করার চেষ্টা করা আপনার কাজ। আমাদের কাজ আপনার পছন্দমতো তথ্য দেওয়া, আর তথ্য দেওয়ার বিনিময়ে আমরা পেমেন্ট নিয়ে থাকি।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.